রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনকে কেন্দ্র করে যে নির্দেশ দিলো ইসি

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনের ভোটকেন্দ্র গুলোকে সংস্কারের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ইসির সংস্থাটির যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত নির্দেশনাটি অধিদপ্তর দু’টির প্রধান প্রকৌশলীকে পাঠানো হয়েছে। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, রসিক নির্বাচনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বিভিন্ন স্থাপনায় ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এতে মোট ১৯৩টি ভোটকেন্দ্র হবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ২১ ডিসেম্বর রসিক নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ ব্যবহার করা হবে। ভোটারদের ভোট দেওয়ার গোপনীয়তা রক্ষার্থে দরজা-জানালা মেরামত ও ভোটকেন্দ্রে যাতায়াতের পথ সুগম করা এবং অন্যান্য সংস্কার কার্যক্রমের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এ অবস্থায় ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্থাপনাগুলো প্রয়োজনীয় সংস্কার করে ভোটগ্রহণ উপযোগী করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত স্থাপনার তালিকা রংপুর জেলা নির্বাচন কার্যালয়ে পাওয়া যাবে।

মোট ৩৩টি সাধারণ ওয়ার্ড এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটি কর্পোরেশন। আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটির নির্বাচন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *