খালেদা জিয়াকে যে দিবস পালন করতে বললেন

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, আমরা স্বাধীনতা এনেছি। গণতন্ত্র রক্ষা করেছি। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ও যুদ্ধাপরাধীদের ফাঁসির দড়িতে ঝুলিয়েছি। এদেশ থেকে উগ্র সাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদকে চিরতরে নির্মূল করার অদম্য ক্ষমতা আমরাই রাখি।

সরকারের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার বিকেলে নগরীর জেলা পরিষদ চত্বরে নগর আওয়ামী লীগের সমাবেশে তিনি একথা বলেন।

তিনি বলেন, বেগম জিয়া অনেক আবোল-তাবোল কথ বলছেন।  এর কারণ তিনি বাংলাদেশ ও মুক্তিযুদ্ধকে স্বীকার করেন না।  তার হাত নিরীহ সাধারণ মানুষের রক্তে রঞ্জিত।  খালেদা জিয়ার উচিৎ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন না করার জন্য অনুশোচনা দিবস পালন করা।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এবং আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী ও খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী ও এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, শ্রম সম্পাদক আবদুল আহাদ, উপ-প্রচার সম্পাদক শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর

সমাবেশ শেষে একটি আনন্দ মিছিল নগরীর বিভিন্ন সড়ক হয়ে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রমা চৌধুরীকে দেখতে গেলেন মেয়র নাছির

একাত্তরের জননী’ খ্যাত অসুস্থ রমা চৌধুরীকে দেখতে গেছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে মেয়র চট্টগ্রাম মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন রমা চৌধুরীর সঙ্গে দেখা করেন।

মেয়র কিছু সময় এ লেখিকার শয্যা পাশে অবস্থান করেন এবং চিকিৎসার খোঁজখবর নেন।

এ সময় আওয়ামী লীগ নেতা হাজি আহমেদ বেলাল, মহানগর যুবলীগ নেতা আবদুল মান্নান ফেরদৌস, জামাল ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, যুবনেতা ওয়াহিদুল আলম শিমুল ও সাবেক ছাত্রনেতা ইয়াছির আরাফাত।

মোরশেদুল আলম জানান, রমা চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার ব্যাপারে মেয়র চিকি‍ৎসকের সঙ্গে পরামর্শ করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *