মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি – জেনে নিন সর্বশেষ পরিস্থিতি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র বিক্রি শুরু করেছে বিএনপি। রোববার বেলা ১১টা থেকে এই কার্যক্রম শুরু হয়।

বিএনপির এই মনোনয়নপত্র ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। আগ্রহী প্রার্থীদের আগামীকাল (সোমবার) বিকেল ৪টার মধ্যে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিতে হবে।

দিনের শুরুতেই বেলা ১১টার দিকে বিএনপির সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ নয়াপল্টনে এসে মেয়র পদে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন।

এ সময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তার হাতে মনোনয়নের আবেদনপত্র তুলে দেন।

বিএনপির মনোনয়ন পাওয়ার সম্ভাবনা দেখছেন শাকিল

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা দেখছেন দলটির সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ।

তিনি বলেছেন, আমার যোগ্যতা দলের প্রতি আমার কমিটমেন্ট। দলে আমি দীর্ঘদিন ধরে কাজ করছি। আমি যে খসড়া ইশতেহার সাবমিট করেছি; এসবের মান বিচার-বিবেচনা করে আমার ধারণা আমাকে মনোনয়ন দেয়ার সম্ভাবনাই বেশি।

রোববার বেলা সাড়ে ১১টায় উপনির্বাচনের মনোনয়ন কেনার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একটা স্বপ্ন দেখানোর চেষ্টা করছি, আসুন গড়ি বিশ্বমানের একটা নগর। আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত আমার খসড়া ইশতেহারে বলার চেষ্টা করেছি- বিশ্বমানের শহর বলতে আমরা যেগুলো বুঝি প্যারিস, নিউইয়র্ক, লস এঞ্জেলস, সিঙ্গাপুর, সাংহাই এসব জায়গায় আমি নিজের কাজের প্রয়োজনে উচ্চ শিক্ষার কারণে ঘুরে আসছি।

খু্ব কাছে থেকে এসব শহর আমার দেখার সুযোগ হয়েছে। ঢাকাও একটি মেগাসিটি। আমি যদি ঢাকা উত্তরের মেয়র হতে পারি ওই শহরগুলোর সঙ্গে আমাদের সিটির নাগরিক সেবার যে ব্যবধানগুলো রয়েছে, আমাদের সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও আমি বিশ্বাস করি অধিকাংশই আমরা কমিয়ে ফেলতে পারি।

তিনি বলেন, সৎ ইচ্ছা, সততা, আন্তরিকতা থাকলে এবং ঢাকার নাগরিকদের যদি আমি সম্পৃক্ত করতে পারি ঢাকাকেও আমরাও বিশ্বমানের নগর হিসেবে গড়ে তুলতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *